Adsense

This line from Kamala Harris in CNN interview shows why she shouldn’t be President.

মার্ক ডেভিস

 একজন রক্ষণশীল হিসাবে তিনি যে কার্যত তার পক্ষে দাঁড়িয়েছেন তার সব কিছুর বিরোধিতা করে, আমি তার CNN সাক্ষাত্কারে কমলা হ্যারিসের উচ্চারিত একটি বাক্য শেয়ার করব যেটি আমি আন্তরিকভাবে বিশ্বাস করি: "আমার মূল্যবোধ পরিবর্তিত হয়নি।"

 যদি এমন কেউ থাকে যে আমাকে নীতির একটি নির্দেশক সেট দ্বারা চালিত বলে আঘাত করে, তবে এই ভাইস প্রেসিডেন্টই রাষ্ট্রপতি হতে চান।  তার পুরো উর্ধ্বগতি এবং জনজীবনে তার রেকর্ড সেই বিষয়গুলির প্রতি একনিষ্ঠতার দিকে ইঙ্গিত করে যা তিনি সেই পথে বছরের পর বছর ধরে কণ্ঠে সমর্থন করেছেন।

 সুতরাং সেই সংক্ষিপ্ত এবং আরামদায়ক সাক্ষাত্কারে আমরা যে সমস্যার মুখোমুখি হব তা হল নির্বাচনের আগ পর্যন্ত সপ্তাহগুলিতে আমরা একই সমস্যার মুখোমুখি হব: যদি তার "মূল্যবোধগুলি পরিবর্তিত না হয়" তাহলে আমাদের বোঝানোর জন্য তার প্রচেষ্টাকে আমরা কী করব?  হঠাৎ করে একটি সীমানা প্রাচীরের প্রতি বন্ধুত্বপূর্ণ হয়ে উঠুন, আমাদের ব্যক্তিগত স্বাস্থ্য বীমা খাদ করতে ইতস্তত করছেন, বৈদ্যুতিক গাড়ির প্রয়োজনে অনিচ্ছুক এবং একটি ফ্র্যাকিং নিষেধাজ্ঞার বিরোধিতা করছেন?

 আমি জানি আমি এটা কি করতে.  আমি তাকে এক মিনিটের জন্য বিশ্বাস করি না।

 এই একটি সাক্ষাত্কার, যা কিছু কারণে ব্যবস্থা করতে চিরকালের জন্য লেগেছিল, তার চলমান সাথী টিম ওয়ালজের সাথে তিনি কীভাবে করেছিলেন তার পরিপ্রেক্ষিতে মূল্যায়ন করা উচিত, যার কার্যধারার সাথে সমালোচকদের হ্যারিসের একের পর এক সহ্য করার ক্ষমতা নিয়ে সন্দেহ তৈরি হয়েছিল।  , এমনকি একটি নেটওয়ার্কের সাথে যা স্পষ্টভাবে তার পক্ষে।

 যদি এটি অন্যায্য হয়, তবে তার অন্তত জানা উচিত ছিল যে এটি ব্যাপক এবং মানসিক সমর্থন সঙ্গী ছাড়া সিএনএন রিপোর্টার ডানা বাশের সাথে বসে এটিকে নিষ্ক্রিয় করতে সম্মত হন।

 কিন্তু বাশ যেমন বিভিন্ন ওয়ালজের বিতর্কে সাড়া দিয়েছিল, মনে হয়েছিল যে তাকে আলিঙ্গনের প্রয়োজন হতে পারে।  যুদ্ধক্ষেত্রে কাজ করার তার দাবি এবং ইন-ভিট্রো ফার্টিলাইজেশনের অভিজ্ঞতার মিথ্যা উল্লেখ থেকে শুরু করে তার 2006 সালের কংগ্রেসের প্রচারের মিথ্যাচার থেকে মাতাল অবস্থায় গাড়ি চালানো গ্রেপ্তারের বিষয়ে, বাশ এই প্রশ্ন করে প্রকৃত গুরুত্বের একটি মুহূর্ত প্রদান করেছিলেন: "আপনি ভোটারদের কী বলেন যারা  নিশ্চিত নন যে তারা আপনাকে আপনার কথায় নিতে পারবে?"

 প্রশ্নটি মূল্যবান ছিল, এবং উত্তরটিও ছিল, যে ধরনের অপ্রাসঙ্গিকতা এবং অত্যাচারিত বাক্য কাঠামো যা হ্যারিসকে বিখ্যাতভাবে বিব্রত করেছে।  ওয়ালজ তার সামগ্রিক সামরিক চাকরিতে গর্ব প্রকাশ করেছেন, যাকে কেউ অপমানিত করেনি, পরিবারের বন্ধ্যাত্বের চ্যালেঞ্জগুলি সম্পর্কে বিস্তৃতভাবে কথা বলেছিল, যা প্রশ্ন ছিল না, এবং এই উপসংহারে পৌঁছেছিলেন যে "আমি যখন তাদের তৈরি করি তখন আমি আমার ভুলের মালিক", যা মৌলিকভাবে অসত্য বলে মনে হয়  .

 একজনের ইচ্ছা বাশ হ্যারিসের শেয়ার করা উত্তরের ল্যান্ডস্কেপ জুড়ে সেই অনুসন্ধিৎসু প্রবৃত্তির কিছুটা ছড়িয়ে দিতে পারে।  মনোনীত ব্যক্তি তার সীমানা দায়িত্বকে সেই নারকীয়ভাবে অস্পষ্ট "মূল কারণের" মধ্যে সীমাবদ্ধ রেখে সরে গিয়েছিলেন, সোজা মুখে জোর দিয়েছিলেন যে তিনি এবং রাষ্ট্রপতি জো বিডেন মুদ্রাস্ফীতি কমাতে সাহায্য করেছেন এবং দেশকে চিন্তায় গ্যাসলাইট করার মাসব্যাপী প্রতারণার জন্য কোনও অনুশোচনা করেননি।  বিডেন ভাল জ্ঞানীয় স্বাস্থ্যে ছিলেন।

 এগুলি উপহাসের জন্য উপযুক্ত মুহূর্ত ছিল, তবে সমালোচনাগুলি মূলত এমন লোকদের কাছ থেকে আসে যারা যাইহোক তাকে ভোট দিতে যাচ্ছে না।  এই সাক্ষাত্কারের প্রভাবের সর্বোত্তম পরিমাপ পাওয়া যায় যারা তাকে প্রশংসিত করে বা যারা অন্তত নভেম্বরে তাকে বিবেচনা করে তাদের প্রতিক্রিয়ায়।

 এটা বিশ্বস্ত দূরে ছুলা সম্ভবত একটি ব্যর্থতা ছিল?  মোটেই না।  এটি কি এমন একটি পারফরম্যান্স ছিল যা ভোটারদের বলে রেখেছিল "আমি তাকে ভোট দেওয়ার কথা ভাবছিলাম কিন্তু এখন আমি পারি না?"  সম্ভবত অনেকের জন্য নয়।  কিন্তু তিনি কি গণতান্ত্রিক মনোনয়নের উত্তরাধিকারী হওয়ার পর থেকে কিছু উদ্বেগ দূর করার সুযোগ হাতছাড়া করেছিলেন?  একেবারে।

 ডোনাল্ড ট্রাম্প সম্পর্কে তার 180-ডিগ্রি হৃদয় পরিবর্তনের জেডি ভ্যান্সের গল্পটি উদাহরণ হিসাবে ব্যবহার করে হ্যারিস তার বর্তমান নীতির পরিবর্তনগুলি যুক্তিসঙ্গতভাবে ব্যাখ্যা করতে পারতেন।  সাধারণ লোকেরা এই ধরনের মুহূর্তগুলিকে সততার সাথে বর্ণনা করে, "আমি নতুন তথ্য শিখেছি এবং বুঝতে পেরেছি যে আমি ভুল ছিলাম।"

 তিনি বলতে পারতেন যে রাষ্ট্রপতি হিসাবে, তিনি ইসরায়েলকে দুষ্ট আক্রমণকারীদের বিরুদ্ধে যুদ্ধে জয়ী হতে আন্তরিকভাবে সাহায্য করবেন।  তবে এটি সেই একটি সত্য বাক্যটির জন্য অনুপ্রাণিত হবে: "আমার মূল্যবোধ পরিবর্তিত হয়নি।"  এই মূল্যবোধগুলির মধ্যে রয়েছে ইসরায়েলের প্রতি টেম্পারিং সমর্থন এবং আসলে তার দলের হামাস-বান্ধব স্তরগুলিকে শান্ত করার জন্য তাদের যুদ্ধ প্রচেষ্টাকে বাধা দেওয়া।

 হয়তো তারা একটি সময় বাঁধা ছিল, কিন্তু আমরা ইউক্রেন, অপরাধ বা শিশুদের জন্য লিঙ্গ পরিবর্তন সহজতর করার জন্য তার উত্সাহ সম্পর্কে উত্তর শুনতে পাইনি।

 সেই সমস্যাগুলি এবং আরও অনেককে অপেক্ষা করতে হবে, তবে বেশি দিন নয়।  ABC তে প্রেসিডেন্সিয়াল ডিবেট হচ্ছে 10 সেপ্টেম্বর। সেই উপলক্ষে, CNN সাক্ষাত্কারের মতো, হ্যারিস একটি নেটওয়ার্কের কোম্পানিকে উপভোগ করবেন যা তাকে জয়ে সাহায্য করার জন্য উত্সাহী।  তবে এটি তার পাশের সঙ্গী হবে না।  এটা তার প্রতিপক্ষ হবে.  যদি মডারেটররা তাকে দায়বদ্ধ না রাখে, ডোনাল্ড ট্রাম্প করবেন।

 এবং একটি সম্পূর্ণ বন্ধুত্বপূর্ণ পরিবেশে বৃহস্পতিবারের সংক্ষিপ্ত এবং অস্থির ব্যবধান থেকে বিচার করে, সেই রাতটি তার জন্য ভাল কাটবে বলে আশা করার সামান্য কারণ রয়েছে।

 মার্ক ডেভিস

No comments: