google-site-verification: google90012c42a1ba93ca.html

google-site-verification: google90012c42a1ba93ca.html

শক্তির সক্ত

ফেরিওয়ালা নিবেদিত
শক্তি অবিনশ্বর এর কোন বিনাস নেই শুধু রূপান্তরিত হয়। বিজ্ঞান প্রমান করে শব্দ একপ্রকার শক্তি। তাহলে শব্দ কখোনো শেষ হয়না শুধু রুপান্তরিত হয়। তাহলে আমরা যে শব্দ করি এবং তা হারিয়ে যায় কোথায়? এরতো শেষ হবার কথা ছিলনা তবে কেন নিদৃষ্ট সময় পরে তা আর শোনা যায়না? আসলে সেটা শেষ না হয়ে যার উদ্দ্যেশ্যে শব্দ করা হয়েছিল তার মাধ্যমে রুপান্তরিত হয়ে ফিরে আসে। যেমন আমি আমার সন্তান কে ডাকলাম এই ডাক দিতে আমি যে শব্দ করলাম তার প্রতিউত্তর দিল আমার সন্তান জ্বী বাবা। অর্থাৎ আমি যে শব্দটি করলাম তা সমাপ্ত না হয়ে নিদৃষ্ট কাল পরে অন্য কারো মাধ্যমে ফিরে আসে। আর বার বার শব্দের এই রুপান্তর হতে হতে তা এক সময় শেষ নে হয়ে বিবর্তিত হতে হতে বিরক্তিকর শব্দ বা কম্পন তৈরী করে হয়ত তা গরুর ডাক হাসের প্যক প্যক ইত্যাদিতে বিবর্তিত হয় যদিও এটা আমাদের কাছে অপ্রয়োজনীয় তবুও মহাজাগতিক কারণে তা অত্যান্ত গুরুত্বপূর্ণ কারণ মহাজাগতিক সৃষ্টিতে শক্তির পরিমান নিদৃষ্ট। ফলে শেষ হবারো সুযোগ নেই আবার নতুন শক্তি গঠনের সুযোগ নেই। শক্তি এমন একটি ধারণা যেটা মহাজগতে পরিভ্রমন করে ফলে আমরা একই শক্তি বারবার উপলব্ধি করতে পারিনা। দদ্রুপ শব্দ শক্তিও মহাজাগতিক পরিভ্রমণে ব্যস্ত বলে একে একই আংগিকে একই জায়গায় বারবার খুজে পাওয়া যায়না। 
হা: হা: হা: আমার প্রিয়তমা আমাকে বলত আমি নাকি স্বপ্ন বিলাসী আসলেই কি তাই আমি কল্পনাবিলাসী।
২৫/১১/২০১৭
ফেরিওয়ালা।